সিলেটরবিবার , ২ সেপ্টেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

লিফটে আটকে পড়া লন্ডনপ্রবাসী আলহাজ্ব আবুল কালাম উদ্ধার

Ruhul Amin
সেপ্টেম্বর ২, ২০১৮ ৩:৪০ অপরাহ্ণ
Link Copied!

জাকারিয়া তালুকদার, সিলেট রিপোর্ট: লিফটে আটকে পড়া সিলেটের গোলাপগঞ্জের নোয়াই দক্ষিণভাগ নিবাসী আলহাজ্ব আবুল কালাম (৪৯) নামে যুক্তরাজ্য প্রবাসী এক যাত্রীকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তিনি হাজি ফরমুজ আলী হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা ।
জানাগেছে, বৃহস্পিতবার ভোরে উত্তরার ৬ নম্বর সেক্টরের ১৩/বি নম্বর রোডে সিটি হোমস নামে একটি আবাসিক হোটেলে এ ঘটনা ঘটে। লিফট থেকে উদ্ধার করার পর ফায়ার সার্ভিস তাকে নিরাপদে বিমানবন্দরে পৌঁছে দিয়েছে।
উত্তরা ফায়ার স্টেশনের জেষ্ঠ্য কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, ভোর পৌণে ৫টার দিকে ত্রিপল নাইন থেকে খবর পান যে সিটি হোমস হোটেলের গ্রাউন্ড ফ্লোরে লিফটের ভেতর এক ব্যক্তি আটকা পড়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি চৌকস দল ঘটনাস্থলে যায়। লিফট খোলার যন্ত্র স্পেডার দিয়ে ১০ মিনিটের মধ্যে লিফটটি খুলে ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়।
বৃহস্পতিবার সকাল সোয়া ৬ টায় হযরত শাহ জালাল বিমানবন্দর থেকে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার লন্ডন যাওয়ার কথা। আগের দিন তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়েসহ ওই হোটেলে ওঠেন। ভোর ৪টার দিকে বিমানবন্দরে যাওয়ার উদ্দেশ্যে হোটেল থেকে লাগেজ বের করেন। প্রথম দফায় তার স্ত্রী ও ছেলে-মেয়েসহ লিফটে নিচে নেমে যান। দ্বিতীয় দফায় তিনি লাগেজ নিয়ে লিফটে করে নিচে নামতে গিয়ে গ্রাউন্ড ফ্লোরে লিফটের দরজা আটকে যায়। প্রায় আধা ঘণ্টা ধরে হোটেলের ম্যানেজার ও কর্মচারীরা ধাক্কাধাক্কি করে লিফটের দরজা খুলতে ব্যর্থ হন। পরে তারা ত্রিপল নাইনের মাধ্যমে ফায়ার সার্ভিসকে খবর দেন।